‘আনসারুল্লাহ’ সেজেছিল ওলামা লীগ!

ম্ি্ি্

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের নামে কয়েকটি গণমাধ্যমে আসা হুমকি সংবলিত ই-মেইলটি আনসারুল্লাহ নয়, পাঠিয়েছে আওয়ামী ওলামা লীগের একাংশের নেতারাই বলে দাবি করেছেন সংগঠনটির আরেক অংশের নেতারা।

সরকার সমর্থক ধর্মবাদী সংগঠনটির বিবদমান দুই পক্ষের মধ্যে ইলিয়াস হোসাইন বিন হেলালী ও দেলোয়ার হোসেন নেতৃত্বাধীন অংশটি বুধবার এক সংবাদ সম্মেলনে এই দাবি করে। ওলামা লীগের অন্য অংশের নেতা আক্তার হোসেন ও আবুল হাসানসহ কয়েকজনকে রিমান্ডে নিলে ‘প্রকৃত সত্য’ বেরিয়ে আসবে বলেও সংবাদ সম্মেলনে বলা হয়।

সাম্প্রতিক সময়ে বিভিন্ন কর্মকাণ্ডের কারণে সমালোচিত হয়ে আসছে এই সংগঠনটি। এস কে সিনহা প্রধান বিচারপতি হিসেবে শপথ নেয়ার পরে হিন্দু ধর্মের লোক কেন প্রধান বিচারপতির দায়িত্বে এমন কথা বলে প্রকাশ্যে মানববন্ধন করে তারা। এমনকি নারী নীতির বিরোধিতাও করে আসছে সরকার সমর্থক দাবিকারি এই সংগঠন তবে প্রকাশ্যে সাম্প্রদায়িক বক্তব্য দিলেও তাদের বিরুদ্ধে কখনো কোন ব্যবস্থা নেয়া হয়নি। এই পরিস্থিতিতে সংগঠনটির দুই অংশের বিরোধ কেন্দ্র করে গত শনিবারে নিজেরাই সংঘাতে জড়িয়ে পড়ে।

সংঘাত পরবর্তী সংবাদ সম্মেলনেই এক  অংশের এমন দাবির প্রতিক্রিয়ায় অন্য অংশের সাধারণ সম্পাদক কাজী মাওলানা মো. আবুল হাসান শেখ শরীয়তপুরী বলেন, “আমদের বিরুদ্ধে আনা এসব অভিযোগ সম্পূর্ণ মিথ্যা। আমরা বঙ্গবন্ধু, আওয়ামী লীগ, ওলামা লীগের কথা বলি বলে আমাদের বিরুদ্ধে এসব বলে বেড়াচ্ছে হেলালী।”

দুই পক্ষই নিজেদের ‘প্রকৃত আওয়ামী ওলামা লীগ’ বলে দাবি করে আসছেন। তবে এই সংগঠনটি আওয়ামী লীগের সহযোগী সংগঠন হিসেবে স্বীকৃত নয়। এই সংগঠনের ব্যাপারে কোন মন্তব্য করছেন না আওয়ামীলীগের কোন নেতাও। তবে বুধবারের সংবাদ সম্মেলন হয় বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়েই। এতে  একাংশের সভাপতি ইলিয়াস বিন হেলালী, সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেনের পাশাপাশি ঢাকা মহানগর আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহসভাপতি ময়েজ উদ্দিন মিয়াও উপস্থিত ছিলেন।

হেলালী বলেন, “ওলামা লীগকে কলঙ্কিত করার জন্য একটি মহল ষড়যন্ত্র করে যাচ্ছে। সোমবার বিভিন্ন গণমাধ্যমে আনসারুল্লাহ বাংলা টিমের নামে একটি ই-মেইল ঠিকানা থেকে যে বার্তা এসেছে, আমাদের ধারণা এই বার্তাটি ওলামা লীগের নামধারী সেই নেতারা পাঠিয়েছেন। এই নেতাদের রিমান্ডে নিলে প্রকৃত সত্য বেরিয়ে আসবে।”

‘জেহাদবিরোধী’ সংবাদ প্রকাশ থেকে বিরত থাকাসহ গণমাধ্যমকে ছয় দফা ‘নির্দেশনা’ দিয়ে নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের নামে সোমবার একটি ই-মেইল গণমাধ্যমে আসে।

নারীদের ঘরের বাইরে চাকরি করা ইসলামী শরিয়াহ মতে ‘শাস্তিযোগ্য অপরাধ’ বলে দাবি করা হয় ওই বার্তায়। এতে বলা হয়, সংবাদমাধ্যমের নারী কর্মীদের চাকরি থেকে অব্যাহতি দিতে হবে।

তথ্যসূত্র: বিডিনিউজ

Advertisements

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out /  Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  Change )

Connecting to %s

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.